BJSC Written Exam Routine

15th BJSC Written Exam Routine 2022 Published

15th BJSC Written Exam Routine 2022 Published

15th BJSC Written Exam Routine 2022 বা বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের জন্য নিয়োগের জন্য দায়ী। এই পরীক্ষা কয়েকটি ধাপে অনুষ্ঠিত হয়। MCQ পরীক্ষার প্রথম ধাপ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে, এবং নির্বাচিত প্রার্থীরা এখন তাদের লিখিত পরীক্ষার জন্য অপেক্ষা করছেন।

এরই মধ্যে দুদিন আগে ১৫তম বিজেএসসির লিখিত পরীক্ষার রুটিন প্রকাশ করেছে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন। পরীক্ষার সময়সূচী এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য জানতে রুটিনটি ঘনিষ্ঠভাবে দেখে নেওয়া যাক।

BJSC লিখিত পরীক্ষা 2022 BJSC Written Exam 2022

BJSC Written Exam 2022 এর আগে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের জন্য সহকারী জজ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পদটির জন্য 100 টি শূন্যপদ রয়েছে এবং অনেক প্রার্থী ইতিমধ্যে অনলাইন আবেদনের মাধ্যমে আবেদন করেছেন।

তাদের আবেদনপত্র যাচাই-বাছাই করার পর, শুধুমাত্র যোগ্য প্রার্থীরাই প্রবেশপত্র ডাউনলোড করে MCQ পরীক্ষায় বসতে পারতেন, যা ছিল প্রক্রিয়ার প্রথম ধাপ।

দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা হবে যা শেষ হতে কয়েক দিন সময় লাগবে। এবারের বিজেএস পরীক্ষার কিছু হাইলাইট পরীক্ষা করা যাক।

  • আবেদন শুরুর তারিখ: 21 জানুয়ারী 2022
  • আবেদনের শেষ তারিখ: 15 ফেব্রুয়ারি 2022
  • অ্যাডমিট কার্ড ডাউনলোডের তারিখ: 18 ফেব্রুয়ারি 2022
  • MCQ পরীক্ষার তারিখ: 25 জুলাই 2022

15 তম BJSC লিখিত পরীক্ষা কখন অনুষ্ঠিত হবে? When Will 15th BJSC Written Exam be Held?

BJSC এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, লিখিত পরীক্ষা 27 আগস্ট 2022 থেকে 06 সেপ্টেম্বর 2022 পর্যন্ত অনুষ্ঠিত হবে। এখানে লিখিত পরীক্ষার সময়সূচির হাইলাইটগুলি রয়েছে।

  • লিখিত পরীক্ষা শুরুর তারিখ; 27 আগস্ট 2022
  • লিখিত পরীক্ষার শেষ তারিখ: 06 সেপ্টেম্বর 2022
  • পরীক্ষার সময়: দুপুর 2.00 টা থেকে 5.00 টা পর্যন্ত
  • পরীক্ষার স্থান: সিদ্ধেশ্বরী গার্লস কলেজ, 148 নিউ বেইলি রোড, ঢাকা-1000।

15 তম বিজেএসসি লিখিত পরীক্ষার রুটিন 15th BJSC Written Exam Routine

যেহেতু লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য আপনার সম্পূর্ণ রুটিন প্রয়োজন হবে, আমরা আপনার সুবিধার জন্য পিডিএফ-এ রুটিন সরবরাহ করেছি। আমাদের ওয়েবসাইট থেকে রুটিন ডাউনলোড করতে এখানে ক্লিক করুন.

আপনাকে একটি নতুন পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে যেখানে আপনি লিখিত পরীক্ষার রুটিন দেখতে পাবেন। রুটিনে ক্লিক করুন এবং আরও ব্যবহারের জন্য এটি ডাউনলোড করুন।

15th-bjs-লিখিত-রুটিন

15 তম বিজেএসসি লিখিত পরীক্ষার রুটিন 2022 পিডিএফ

14 তম বিজেএসসি লিখিত পরীক্ষার রুটিন 2022 পিডিএফ

লিখিত পরীক্ষার নির্দেশাবলী Written Exam Instructions

বিজেএসসি পরীক্ষার্থীদের জন্য নিম্নলিখিত নির্দেশনা দিয়েছে। নিশ্চিত করুন যে আপনি আপনার লিখিত পরীক্ষা সঠিকভাবে সম্পন্ন করতে পারেন তা নিশ্চিত করতে আপনি তাদের প্রত্যেককে জানেন এবং অনুসরণ করুন।

  • প্রার্থীদের অবশ্যই পরীক্ষার হলে প্রবেশপত্র আনতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।
  • পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষার হলে 30 মিনিট আগে উপস্থিত থাকতে হবে।
  • পরীক্ষার হলে ব্যাগ, বই, ক্যালকুলেটর, ইলেকট্রনিক বা হাতঘড়ি, মোবাইল বা অন্যান্য ডিজিটাল ডিভাইস নিয়ে আসা নিষিদ্ধ।
  • যদি কোন প্রার্থী অনুলিপি বা অন্য কোন খারাপ উপায় অনুসরণ করে, তবে তাদের বহিষ্কার করা হবে এবং প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
  • সকল পরীক্ষার্থীকে পরীক্ষার হলে যাওয়ার আগে অবশ্যই মাস্ক পরতে হবে।

চূড়ান্ত শব্দ

এখন যেহেতু আপনার 15 তম বিজেএসসি লিখিত পরীক্ষার রুটিন রয়েছে, আপনি পরীক্ষার জন্য আরও ভাল প্রস্তুতি নিতে পারেন। একজন সহকারী বিচারক হতে আপনার বিশ্বাসযোগ্যতা প্রমাণ করতে এবং জাতি, ধর্ম এবং বর্ণ নির্বিশেষে সমস্ত নাগরিকের কাছে ন্যায়বিচার পরিবেশন করার জন্য এই পরীক্ষাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুভকামনা করছি.

Leave a Comment

Your email address will not be published.