BAJUS Gold Price

BAJUS Gold Price Today in Bangladesh [bajus org bd]

BAJUS Gold Price Today

BAJUS Gold Price Today: একটি অলাভজনক এবং অরাজনৈতিক সংস্থা রয়েছে যা বাংলাদেশের স্বর্ণ ব্যবসার উপর নজরদারি করে এবং তারা বাংলাদেশের জুয়েলার্সের জন্য প্রমিত নিয়ম ও প্রবিধানও তৈরি করে। তারা বাজুস, বাংলাদেশ জুয়েলার্স সমিতি নামে পরিচিত। আপনি Google-এ আজ বাজুস সোনার দাম সার্চ করতে পারেন এবং সেই দিনের জন্য বাংলাদেশে সোনার মানসম্মত মূল্য পেতে পারেন। যেহেতু এর পুরোটাই বাজুস দ্বারা নিয়ন্ত্রিত।

জুয়েলার্স সমিতি (বাজুস) About BAJUS

বাজুস মানে বাংলাদেশ জুয়েলার্স কমিটি, বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) 1913 সালে বাংলাদেশের ব্যবসায়িক মন্ত্রণালয়ের অনুমোদনে গঠিত হয়। এটি একটি অলাভজনক এবং অরাজনৈতিক সংগঠন। এর মূল উদ্দেশ্য হল সমস্ত জুয়েলার্স এবং গয়না কেনার লোকদের সেবা করা। মোট, তারা ব্যবসার উন্নতির জন্য নিয়ম এবং প্রবিধান তৈরি করে। তাদের নিয়ম-নীতির কারণে, আপনি আজ বাজুস সোনার দাম অনুসন্ধান করার পরে সঠিক উত্তর পাবেন।

দেখা : বাংলাদেশ আজ সোনার দাম

মুক্তিযুদ্ধের পর এ দেশের অর্থনৈতিক উন্নয়নের প্রয়োজন ছিল। আর দেশকে আবারো সমৃদ্ধ করতে সোনার ব্যবসায় আরও ভালো নজরদারি প্রয়োজন। দেশ ও স্বর্ণ ব্যবসার উন্নতির জন্য বাজুসকে অনেক বাধা অতিক্রম করতে হয়েছে। এবং অবশেষে, 28 বছরের সংগ্রামের পর ১৯৮৪ সালের জুলাই মাসে বাজুস একটি সংগঠনে পরিণত হয়।

www bajus org bd

বাজুসের প্রধান কার্যালয় বায়তুল মোকাররম কেন্দ্রীয় মসজিদের কাছে অবস্থিত। তাদের থেকে বাজুস জাতীয় ভিত্তিতে কাজ করে। এখন প্রতিটি জেলায় বাজুসের জেলা পর্যায়ের অফিস রয়েছে। যেখান থেকে তারা গ্রাউন্ড লেভেলে তাদের অপারেশন বজায় রাখে। সমস্ত জেলা-পর্যায়ের বাজুস অফিস কেন্দ্রীয় বাজুস অফিসের সরাসরি নির্দেশে কাজ করে। বাজুসের ভোর থেকেই তারা গ্রাহকদের সন্তুষ্টি এবং বাংলাদেশে সোনার ব্যবসার উন্নতি করতে চেয়েছিল।

বাজুস কিভাবে কাজ করে  How BAJUS works

আন্তর্জাতিক ও জাতীয় বাজার বিবেচনায় নিয়ে, বাজুস জাতীয় বাজারে সোনার দাম নির্ধারণ করে। বাজুস স্বর্ণের দাম নির্ধারণ করে সংশ্লিষ্ট সকল সরকারি কমিটি ও সংস্থার সাথে সারিবদ্ধভাবে। তারা বাজারের স্থিতিশীলতার দিকে কাজ করছে। তারা প্রতিযোগিতামূলক ব্যবসার প্রচার করছে যেখানে প্রত্যেকে পরিবেশন এবং ব্যবসা করার জন্য সমান জায়গা পায়।

তারা নিশ্চিত করে যে গ্রাহক এবং ব্যবসা ভালভাবে সংযুক্ত এবং সমস্ত মানসম্মত তথ্য গ্রাহকের কাছে পৌঁছায়। তারা জাতীয় এবং আন্তর্জাতিক উভয় ক্ষেত্রের জন্য একটি ভাল ব্যবসার মাঠ স্থাপনের জন্য চাপ দিচ্ছে। ব্যবসার উন্নতির জন্য, তারা সেমিনার, ব্যবসায়িক মেলা এবং ব্যবসায়িক অগ্রগতি-সম্পর্কিত ইভেন্টের আয়োজন করে। তাদের সবকিছুর কারণে, বাজুস সোনার দাম আজ সবার জন্য একটি আদর্শ মার্জিনে রয়েছে।

বাজুস সোনার দাম আজ BAJUS Gold Price Today

বাংলাদেশের সোনার ব্যবসা এখন ফুলেফেঁপে উঠছে। মুক্তিযুদ্ধের পর দেশের অর্থনীতিতে ব্যাপক ধাক্কা লাগে। আর এর মধ্যে রয়েছে সোনার বাজারও। তবে বাজুস ব্যবসা ও বাজার পুনরুদ্ধারের জন্য নিরলসভাবে কাজ করেছে। এটি গ্রাহক এবং ব্যবসায়ের মধ্যে আস্থাও বাড়িয়েছে। এখন বাজুসের সারাদেশে ১৮ হাজারের বেশি সদস্য রয়েছে এবং এটি একটি বড় মাইলফলক। তারা এদেশের জুয়েলারি ব্যবসাকে নতুন মাত্রায় নিয়ে যাচ্ছে।

সোনা ও রূপার দাম BAJUS Gold Price Today

না.শিরোনামদাম
1প্রতি গ্রাম 22 ক্যারেট সোনা6735 BDT
2প্রতি গ্রাম 21 ক্যারেট সোনা6430 BDT
3গ্রাম প্রতি 18 ক্যারেট সোনা5510 BDT
4গ্রাম প্রতি স্বর্ণের ঐতিহ্যগত পদ্ধতি4395 BDT
5প্রতি গ্রাম 22 ক্যারেট সিলভার130 BDT
6প্রতি গ্রাম 21 ক্যারেট সিলভার123 টাকা
718 ক্যারেট সিলভার প্রতি গ্রাম105 টাকা
8গ্রাম প্রতি ঐতিহ্যগত পদ্ধতি সিলভার80 টাকা

বাংলাদেশে আজ স্বর্ণ ক্রয়ের নির্দেশিকা Gold Purchase Guide In Bangladesh Today

  1. সোনা সর্বদা বড় দোকান থেকে কেনার চেষ্টা করুন। কারণ, এই ধরনের দোকান আকর্ষণীয় ডিজাইন সহ মানসম্পন্ন সম্পূর্ণ পণ্য সরবরাহ করে।
  2. অনুগত দোকানের সাথে সোনার চুক্তি করুন। কারণ তারা সৎ।
  3. পুরানো দোকান থেকে সোনা কেনার চেষ্টা করুন। কারণ তারা বিশ্বস্ত এবং লাভ কম করে।
  4. সোনা কেনার আগে আজ সোনার দাম যাচাই করুন। কারণ দাম নিয়মিত ওঠানামা করে।
  5. কেনার আগে অনুগ্রহ করে গোল্ড রিটার্ন পলিসি পড়ুন বা জিজ্ঞাসা করুন। কারণ, এটা খুবই গুরুত্বপূর্ণ।
  6. কেনার পরে নগদ মেমো চেক করুন. এটাও খুবই গুরুত্বপূর্ণ।
  7. ক্যাশ মেমো খুব সাবধানে সংরক্ষণ করুন। কারণ, ক্যাশ মেমো ছাড়া দোকান মালিক ন্যায্য মূল্য ফেরত দিতে পারবেন না।

কেন গোল্ড রিটার্ন পলিসি আজ বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ Why Gold Return Policy Is Important Today For Bangladesh

বাংলাদেশ জুয়েলারি সমিতি সোনা ফেরত দেওয়ার জন্য একটি নীতি তৈরি করে। আমরা জানি স্বর্ণ একটি সঞ্চিত সম্পদ। বিপদের সময় কাজে লাগে। সোনা খারাপ সময়ের বন্ধুও। সোনাকে সৌন্দর্যায়নের জন্য ব্যবহার করার চেয়ে সম্পদ হিসেবে ব্যবহার করা হয় বেশি। লোকেরা সোনা সঞ্চয় করে কারণ, তারা বাংলাদেশে বর্তমান সোনার দামে যে কোনও সময় সোনা বিক্রি করতে পারে।

যদিও বাংলাদেশে বর্তমান দামে স্বর্ণ বিক্রি করা যাচ্ছে না। কারণ, যখন কেউ কেনাকাটায় সোনা ফেরত দেয়, তারা সোনার বিপরীতে 80% টাকা দেয়। কখনও কখনও দোকান মালিকরা 50% হারে সোনা কেনেন। স্পষ্টতই এটি বাংলাদেশের জুয়েলারি শিল্পের জন্য অত্যন্ত লাল সংকেত। কারণ, ক্রেতারা নিরুৎসাহিত হলে সোনার ব্যবসা চলবে না। সুতরাং, হার্ড গোল্ড রিটার্ন পলিসি ব্যবসায়িক সুনামের জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেশের অর্থনীতিকে সচল রাখতে স্বর্ণ ব্যবসার কার্যক্রম খুবই গুরুত্বপূর্ণ।

আমাদের গোল্ড রিটার্ন পলিসি কঠিন হলে গ্রাহক চিন্তা না করেই গোল্ড কিনতে পারেন। দুর্বল গোল্ড রিটার্ন পলিসির জন্য অনেকেই সোনা কিনতে নিরুৎসাহিত করেছেন। অনেক এলাকায় দোকান মালিক কোনো রিটার্ন পলিসি দিতে পারেন না। সর্বোপরি, শুধু একটি কথা বলুন সোনার গয়না তৈরি করার আগে স্বর্ণ ফেরত নীতি সম্পর্কে জিজ্ঞাসা করুন।

চূড়ান্ত শব্দ Final Word

আশা করি, আজকের এই নিবন্ধটি পড়ে আপনি বাজুস সোনার দামের জন্য আপনার অনুসন্ধানের সমস্ত তথ্য পেয়েছেন। বাংলাদেশ জুয়েলার্স সমিতির মূল লক্ষ্য গ্রাহকদের সন্তুষ্টি প্রদান করা। দেশের সোনার ব্যবসাকে রক্ষা ও সমৃদ্ধি। জাতীয় অর্থনীতিতে অবদান রাখুন এবং এ দেশকে সত্যিকারের সোনার বাংলাদেশ গড়ুন।

Leave a Comment

Your email address will not be published.