Bangladesh Gold Price

Gold Price in Bangladesh Today 2022 [18K, 21K, 22K Sonar dam]

Gold Price in Bangladesh Today 2022

Gold Price in Bangladesh Today 2022 Gold Vori Price 22k সোনার দাম দেখুন। স্বর্ণকে সবচেয়ে ব্যয়বহুল সম্পদ হিসাবে বিবেচনা করা হয় যা একজনের থাকতে পারে। বাংলাদেশে মানুষ সবসময় সোনা কিনতে আগ্রহী। সোনা কেনা বেচা করার সময় সোনার দাম জানতে হবে। এই নিবন্ধে, আমরা বাংলাদেশের সোনার দাম সম্পর্কে কথা বলতে যাচ্ছি। পাশাপাশি বাংলাদেশের মানুষের জীবনে সোনার দামের পরিবর্তনের প্রভাব পড়েছে।

Gold Price 2022 Today

মহামারীর কারণে বিশ্বব্যাপী লকডাউনের পরে, সোনার দাম সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছিল। শুরুতে সোনার দাম কম থাকলেও হঠাৎ করেই বেড়ে যায় সোনার দাম। সোনা মানুষের জীবনের সবচেয়ে কাঙ্খিত জিনিসগুলির মধ্যে একটি। বর্তমানে এক ভরি সোনার দাম বিভিন্ন ক্যারেটের সোনার ভিত্তিতে ৬৪ হাজার টাকা থেকে ৭৩ হাজার টাকা পর্যন্ত।

Gold Price in Bangladesh Today 2022

বাংলাদেশে সোনার দাম আজ

বাংলাদেশে স্বর্ণের দাম প্রায়ই ওঠানামা করে। বর্তমানে বাংলাদেশে সোনার দাম অনেক বেশি। 1 গ্রাম সোনার দাম 6660.15 টাকা। পাশাপাশি ১ আউন্স সোনার দাম ১৫৩,২৫১.৪৮ টাকা। একইভাবে ১ কেজি সোনার দাম ৪৯২৭৭৪৮.১৪ টাকা। বাংলাদেশের বেশিরভাগ মহিলাই বিভিন্ন গহনা আইটেম আকারে সোনা কিনতে খুব আগ্রহী। এই নিবন্ধটি বাংলাদেশের সোনার দাম সম্পর্কে সর্বশেষ আপডেটে পূর্ণ হবে।

এক নজরে, ক্যারেট অনুসারে সোনার পরিমাণ।

  • 24K = 100% খাঁটি সোনা।
  • 22K = 91.7% সোনা।
  • 18K = 75.0% সোনা।
  • 14K = 58.3% সোনা।
  • 12K = 50.0% সোনা।
  • 10K = 41.7% সোনা।

এছাড়াও পরীক্ষা করুন:

Gold Price in Bangladesh Today

বাংলাদেশে, স্বর্ণের সাধারণ পরিমাপের একক সবসময় কিলোগ্রাম হয় না। সাধারণ মানুষ “ভোরি” দিয়ে সোনার পরিমাণ পরিমাপ করে। সাধারণত, যখন কেউ সোনার দাম সম্পর্কে জিজ্ঞাসা করে তখন তারা আশা করে যে উত্তরটি “ভোরি” তে রূপান্তরিত হবে। অন্যথায়, এটি তাদের জন্য বিভ্রান্তিকর হয়ে ওঠে। বর্তমানে 1 Vori এর দাম।

স্বর্ণ-মূল্য-26-05-22-1-সংকুচিত

বাংলাদেশে আজ 21 হাজার সোনার দাম

বাংলাদেশে 21 হাজার সোনার দাম আজ 73,920.00 টাকা. করোনাভাইরাসের কারণে দেশের বাজারে সোনার দাম ১ হাজার ১৭ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। বৃহস্পতিবার থেকে স্বর্ণের নতুন দর কার্যকর হবে। ভালো মানের ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৭৪ হাজার ৩৬১ টাকা।

সম্প্রতি, বাজুস 2022 সাল থেকে বাংলাদেশে Vori অনুযায়ী সোনা বিক্রির দরজা খুলেছে। আমরা জানি 1 Vori সোনা 11.65 গ্রামের সমান। বাংলাদেশ জুয়েলারি সমিতি এটি ঠিক করেছে। তাদের মতে সেরা মানের ১ ভরি সোনার দাম ৭৩ হাজার ৩০০ টাকা।

বাংলাদেশ আজ সোনার দাম 22k

22 ক্যারেট সোনার দাম 21 ক্যারেট সোনার দাম থেকে আলাদা। একইভাবে, 18 ক্যারেট সোনার দামও অন্য দুটি থেকে আলাদা। এখন 22 ক্যারেট সোনার 1 ভোরির ​​দাম 74300.44 টাকা। তাছাড়া 1 ভোরির ​​18 ক্যারেট সোনার দাম 60769.44 টাকা। 22 ক্যারেট সোনাকে সেরা মানের সোনা বলে মনে করা হয়। গ্রাহকরা সর্বদা সর্বোত্তম মানের সোনা কিনতে আগ্রহী। তাই বাংলাদেশে ২২ ক্যারেট সোনার চাহিদা অনেক বেশি।

বাংলাদেশে আজ সোনা ও রূপার দাম

শিরোনামদাম
22 ক্যারেট সোনা6820 BDT/GRAM
21 ক্যারেট সোনা6510 BDT/GRAM
18 ক্যারেট সোনা5580 BDT/GRAM
স্বর্ণ ঐতিহ্যগত4650 BDT/GRAM
22 ক্যারেট সিলভার130 BDT/GRAM
21 ক্যারেট সিলভার123 BDT/GRAM
18 ক্যারেট সিলভার105 BDT/GRAM
গ্রাম প্রতি ঐতিহ্যগত পদ্ধতি সিলভার80 টাকা

কিটকো সোনার দাম

কিটকোর মতে, বর্তমানে 1 আউন্স সোনার দাম 1807.10 মার্কিন ডলার। আগের হালনাগাদ থেকে স্বর্ণের দাম সামান্য পরিমাণ বেড়েছে। শুধু সোনা নয়, অন্যান্য উপকরণ যেমন রূপা, প্লাটিনাম, প্যালাডিয়ামের দামও সম্প্রতি বেড়েছে। ভবিষ্যতেও সোনার দাম বাড়তেই থাকবে বলে বিশ্লেষকরা ধারণা করছেন।

সোনার দাম আপডেট:

তবে বাংলাদেশে সোনার দাম কমিয়ে বাজুস অনেক সাহায্য করেছে। বিশ্ববাজারে সোনার দাম কমার পর তারা দাম কমানোর এই পদক্ষেপ শুরু করেছে। কোভিড-১৯ এর কারণে বিশ্বব্যাপী মহামারীর পর বিশ্ববাজারে সোনার দাম অনেকটাই ওঠানামা করে। এই ঘন ঘন ওঠানামা অনেক ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতির সম্মুখীন করেছে।

বাংলাদেশে আজ 21k সোনার দাম, বাংলাদেশে আজ সোনার দাম, বাংলাদেশে সোনার দাম এবং বাংলাদেশে 21k সোনার দাম আজকের আপডেট এখানে।

আজ সোনার দাম কত ২০২২

বিশ্ববাজারে স্বর্ণের দাম বড় পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যও সব ধরনের সোনার দাম বাড়ানো হয়েছে। ভাল ভাল প্রতি ভরি সোনায় ৩ হাজার ২৬৫ টাকা বাড়ানো হয়েছে। ফল ভাল ভাল প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ৭৮ হাজার ২৬৫ টাকা।

মান অনুযায়ী প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ানো হয়েছে ২ হাজার ২১৬ টাকা থেকে ৩ হাজার ২৬৫ টাকা পর্যন্ত।

নতুন মূল্য অনুযায়ী সবচেয়ে ভালো ভালো বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম তিন হাজার ২৬৫ টাকা করা হয়েছে ৭৮ হাজার ২৬৫ টাকা। আর ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম তিন হাজার ৯১ টাকা ৭৪ হাজার ৭৬৬ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি স্বর্ণের দাম দুই হাজার ৩৩৩ টাকা ভরসা ৬৪ হাজার ১৫২ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম দুই হাজার ২১৬ টাকা বিনিময় করা হয়েছে ৫৩ হাজার ৪২১ টাকা।

পরিবর্তন করা হয় রুপার দাম
২২ ক্যারেটের ভরি প্রতি রুপা মূল্য ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেট ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেট ১ হাজার ২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি মূল্য ৯৩৩ টাকা।

বাংলাদেশে আজ স্বর্ণ ক্রয়ের নির্দেশিকা

সোনার হারকে প্রভাবিত করে এমন কারণগুলি এখন আপনি জানেন, নিজের জন্য সোনা কেনার আগে আপনার বিবেচনা করা দরকার এমন কয়েকটি বিষয় পরীক্ষা করার সময় এসেছে৷ আর কোন আড্ডা ছাড়াই, এর সরাসরি এটিতে ঝাঁপ দেওয়া যাক।

বিশুদ্ধতা: বিশুদ্ধতার পরিপ্রেক্ষিতে, 24kt স্বর্ণ হল সর্বোচ্চ স্তরের সোনা যা আপনি নিজের জন্য করতে পারেন। এটি প্রায় 99.9% খাঁটি, যা বাজারে উপলব্ধ সোনার সবচেয়ে বিশুদ্ধতম রূপ হিসাবে বিবেচিত হয়।

আপনি সেখানে 22kt, 18kt, 14kt, ইত্যাদি সোনা খুঁজে পেতে পারেন। অবশ্যই, বিশুদ্ধতা প্রতিটি জন্য ড্রপ. এবং আপনি সম্ভবত বলতে পারেন যে বিশুদ্ধতা কমে যাওয়ার সাথে সাথে দামও কমে যায়।

মূল্য: আপনি যে হারে সোনা কিনছেন তা বিবেচনা করার জন্য একটি বড় বিষয়। আপনি এটি কিনতে চান যখন এটি সর্বনিম্ন ব্যয়বহুল হয়। আপনি যদি বিবাহের মরসুমে এটি কেনার চেষ্টা করেন তবে আপনি তা করতে পারবেন না।

সুতরাং, যদি আপনার এটির প্রয়োজন না হয় তবে দাম কমার জন্য আপনি আরও কিছুক্ষণ অপেক্ষা করতে পারেন৷ এটি নিখুঁত চুক্তি পেতে সেরা উপায়.

ওজন: আপনি সোনার জন্য অর্থ প্রদান করার আগে, আপনাকে আইটেমটি ওজন করতে হবে। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা আপনাকে একটি বিশাল ঝুঁকি থেকে রক্ষা করবে। স্কেলে এটি টস করুন এবং আপনি যা অর্ডার করেছেন তা পেয়েছেন কিনা তা পরীক্ষা করুন।

হলমার্ক করা: যেহেতু সোনা কেনা একটি মোটামুটি বড় বিনিয়োগ, তাই আপনার এটি একটি বিশ্বস্ত উত্স থেকে পাওয়া নিশ্চিত করা উচিত। আর হলমার্ক করা সোনা হল বাজার থেকে পাওয়া সেরা সোনা। আপনি স্বর্ণের গুণমান এবং বিশুদ্ধতার উপর নির্ভর করতে পারেন, যা আপনি অন্য কোথাও থেকে পেতে পারেন না।

বাংলাদেশে সোনার দাম কবে কমবে?

জানুয়ারির পরপরই বাংলাদেশে সোনার দাম কমবে। যাইহোক, এটি একটি বিশাল ড্রপ নয়, এবং এটি বাজারে একটি ধীরে ধীরে আন্দোলন।

আমরা আগেই বলেছি, আমাদের দেশে বিয়ের মৌসুমে দাম বেড়ে যায়। সুতরাং, এটি শেষ হওয়ার সাথে সাথে দাম স্বাভাবিক অবস্থায় নেমে আসবে।

দুবাই সোনার দাম

বৈশ্বিক মহামারী পরিস্থিতি ছাড়াও, অনেক কারণ রয়েছে যা সোনার দাম পরিবর্তনকে প্রভাবিত করেছে। বিশ্বব্যাপী মহামারীর কারণে একটি বড় অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে। এছাড়াও যুক্তরাষ্ট্র-চীন বাণিজ্য যুদ্ধ এবং মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের কারণে বিশ্ববাজারে সোনার দামের এই বড় ওঠানামা হয়। দুবাইতে সোনার দাম ওঠানামা করেছে। বর্তমানে দুবাইতে 1 আউন্স সোনার দাম 6646.37 AED।

দুবাই সোনার দাম

উপরন্তু, 24 ক্যারেট সোনার দাম 219.25 AED। এছাড়াও, 22 ক্যারেট সোনার দাম 206 ADE। একইভাবে দুবাইতে 21 ক্যারেট সোনার দাম 196.50 AED এবং 18 ক্যারেট সোনার দাম 168.50। এই সমস্ত দাম সর্বশেষ আপডেটের উপর ভিত্তি করে। সোনাকে সবচেয়ে মূল্যবান সম্পদ বলে মনে করা হয়। সোনার বর্তমান মূল্যের সাথে বিশ্ব অর্থনীতির অবস্থান মূল্যায়ন করা সহজ।

স্বর্ণের দাম কমার জন্য দায়ী বিষয়

সোনার দাম বৃদ্ধি বা কমার সবচেয়ে বড় কারণ চাহিদা ও সরবরাহ। এ ক্ষেত্রে সোনার চাহিদা কমে গেলে দামও কমার নিশ্চয়তা রয়েছে।

এছাড়াও, আপনি যদি সোনার দামে একটি স্পাইক দেখতে পান, আপনি খুব শীঘ্রই কমার আশা করতে পারেন। কারণ সোনার চাহিদা কমার সাথে সাথে সোনার হারও কমতে থাকে।

বাংলাদেশে সোনার দাম কখন বাড়বে?

সোনার দাম সাধারণত ডিসেম্বর এবং জানুয়ারিতে সর্বোচ্চ পর্যায়ে থাকে। এটি বিয়ের মরসুম হিসাবে বিবেচিত হয় এবং এই সময়ের মধ্যে ছাদের মাধ্যমে সোনার চাহিদা থাকে। চাহিদার সঙ্গে সঙ্গে দামও আকাশচুম্বী।

এই মৌলিক বিষয়গুলি সম্পর্কে শেখা আপনাকে সোনার সাথে আরও ভাল কেনা বা বিক্রি করার সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।

সোনার দাম বৃদ্ধির প্রধান কারণ

সোনার দাম বাড়ার সবচেয়ে বড় কারণ হল বিয়ে। বাংলাদেশে সোনাকে একটি আদর্শ বিবাহের উপহার হিসাবে বিবেচনা করা হয়। সুতরাং, যখন এটি একটি বিবাহের মরসুম হয় তখন এটি অত্যন্ত চাহিদাপূর্ণ হয়ে ওঠে, ব্যাপকভাবে সোনার দাম বৃদ্ধি করে।

তা ছাড়া, অর্থনীতি, মহামারী ইত্যাদি আমাদের দেশে সোনার উত্থানের উপর বড় প্রভাব ফেলে।

চূড়ান্ত শব্দ

উপসংহারে, আমরা আশা করি যে এই নিবন্ধটি আপনার জন্য খুব শিক্ষামূলক পাশাপাশি তথ্যবহুল হয়েছে। আমরা বাংলাদেশে সোনার দাম সম্পর্কিত আমাদের সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছি। আমরা নিয়মিত আমাদের ওয়েবসাইট আপডেট করি। বাংলাদেশের সোনার দাম সম্পর্কে সর্বশেষ খবরের জন্য অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইট দেখুন।

Leave a Comment

Your email address will not be published.