Honours Admission Result 2022

Honours Admission Result 2022- 1st Merit List Published

Honours Admission Result 2022

Honours Admission Result 2022

Are you waiting for National University Admission Result 2022, We are publishing the NU Honours Admission Result 2022 on this website? This is the NU Honours Admission Result 2022. The NU Honours 1st Merit List has been published on 20 June 2022. Students who are selected in the National University 1st Merit List should fill up the Final Admission Form from the official website nu.ac.bd/admissions. The Honours Admission Result can also be known by sending an SMS from a mobile phone or login into the admission website with Admission Roll and PIN. After completion of the Admission from the first Merit List, the Honours 2nd Merit List will be Published. After that, the Release Slip Activities will be started.

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। এটি হল NU অনার্স ভর্তির ফলাফল 2022। NU অনার্স 1ম মেধা তালিকা 20 জুন 2022-এ প্রকাশিত হয়েছে। যে সমস্ত ছাত্রছাত্রীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের 1ম মেধাতালিকায় নির্বাচিত হয়েছে, তাদের অফিসিয়াল ওয়েবসাইট nu থেকে চূড়ান্ত ভর্তির ফর্ম পূরণ করতে হবে। ac.bd/admissions. মোবাইল ফোন থেকে এসএমএস পাঠিয়ে বা ভর্তির রোল ও পিন দিয়ে ভর্তির ওয়েবসাইটে লগইন করেও অনার্স ভর্তির ফলাফল জানা যাবে। প্রথম মেধাতালিকা থেকে ভর্তি শেষ হওয়ার পর অনার্স ২য় মেধা তালিকা প্রকাশ করা হবে। এর পরে, রিলিজ স্লিপ কার্যক্রম শুরু হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। NU অনার্সে ভর্তির ১ম মেধা তালিকা ওয়েবসাইট ও SMS এর মাধ্যমে জানা যাবে। ভর্তির ওয়েবসাইট admission nu edu bd থেকে মেধা তালিকা, মাইগ্রেশন রেজাল্ট এবং রিলিজ স্লিপের ফলাফল পাওয়া যাবে। এছাড়া যেকোনো মোবাইল ফোন থেকে এসএমএস করেও ফল জানা যাবে।

আপডেট নিউজ: জাতীয় মহেলা গঠনের ১ম মেধাতালি ২০ জুন প্রদর্শিত হবে। আপনাকে জানাতে হবে।

NU অনার্স ভর্তির ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয় NU ভর্তির ফলাফল 2022 কয়েক ধাপে প্রকাশ করে। অনার্স ১ম মেধা তালিকা, ২য় মেধাতালিকা এবং সর্বশেষ ৩য় মেধা তালিকা প্রকাশের পর প্রকাশিত হবে। ১ম মাইগ্রেশনের ফলাফল ২য় মেধা তালিকার সাথে এবং ২য় মাইগ্রেশনের ফলাফল ৩য় মেধা তালিকার সাথে প্রকাশ করা হবে। তবে কোটায় ভর্তির জন্য কোন মাইগ্রেশন ফলাফল প্রকাশ করা হবে না। এছাড়াও রিলিজ স্লিপের জন্য কোন মাইগ্রেশন ফলাফল প্রকাশ করা হবে না।

সমস্ত মেধা তালিকা প্রকাশের পর রিলিজ স্লিপের ফলাফল প্রকাশ করা হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির জন্য মোট দুটি রিলিজ স্লিপের ফলাফল প্রকাশ করা হবে। ১ম রিলিজ স্লিপের ফলাফল প্রকাশের পর ২য় রিলিজ স্লিপের ফলাফল প্রকাশ করা হবে। রিলিজ স্লিপ আবেদনের জন্য কোন মাইগ্রেশন প্রক্রিয়া চালানো হবে না।

অনার্স মেধা তালিকা 2022

অন্যান্য বছর দুটি মেধা তালিকা প্রকাশ করা হলেও এ বছর তিনটি মেধা তালিকা প্রকাশ করা হবে। এমন তথ্য জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মূলত অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির সিদ্ধান্ত নেওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১ম মেধা তালিকা থেকে ভর্তির পর দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। ২য় মেধা তালিকা থেকে ভর্তি শেষে তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। প্রতিটি মেধা তালিকা প্রকাশের সাথে সাথে ভর্তির সময়সীমা নির্ধারণ করা হবে। যে শিক্ষার্থী মেধা তালিকায় স্থান পাবে তাকে নির্ধারিত তারিখের মধ্যে ভর্তি সম্পন্ন করতে হবে। নির্ধারিত তারিখের মধ্যে ভর্তি সম্পন্ন না হলে তার মনোনয়ন বাতিল করা হবে। মেধা তালিকা থেকে কেউ ভর্তি না হলে তাকে পরবর্তী মেধা তালিকার জন্য বিবেচনা করা হবে না। তবে, তিনি রিলিজ স্লিপের জন্য আবেদন করতে পারেন। তাছাড়া মেধা তালিকায় স্থান পেয়ে ভর্তি সম্পন্ন করলেই আবেদনকারী মাইগ্রেশন সুবিধা পাবেন। চূড়ান্ত ভর্তির ফর্ম পূরণ করার সময় শিক্ষার্থীকে মাইগ্রেশন বিকল্পটি চালু বা বন্ধ করতে হবে।

অনার্স ভর্তি ১ম মেধা তালিকার ফলাফল ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষে ভর্তির ১ম মেধা তালিকা ২০ জুন ২০২২ প্রকাশিত হয়েছে। যারা প্রথম মেধা তালিকায় স্থান পাবে তাদের ২০ জুন থেকে ২৮ জুন ২০২২ পর্যন্ত চূড়ান্ত ভর্তির ফর্ম পূরণ করতে হবে এবং ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

How to know the Honours Admission Result?

NU অনার্স ভর্তির ফলাফল 2022 অফিসিয়াল অ্যাডমিশন ওয়েবসাইট ভর্তি nu edu bd এবং nu ac bd ভর্তিতে পাওয়া যাবে। যেকোনো মোবাইল ফোন থেকে এসএমএস করেও অনার্স ভর্তির ফলাফল জানতে পারবেন। বিকাল ৪টা থেকে এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাবে। রাত ৯টায় ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে। আবেদনকারী তার ভর্তির রোল নম্বর এবং পিন দিয়ে লগ ইন করে ফলাফল জানতে পারবেন। ভর্তির জন্য মনোনীত হলে, শিক্ষার্থী ড্যাশবোর্ড থেকে চূড়ান্ত আবেদনপত্র পূরণ করতে এবং ডাউনলোড করতে পারে। ওয়েবসাইট app1.nu.edu.bd এবং SMS এর মাধ্যমে ফলাফল জানতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. Visit the admission website app1.nu.edu.bd.
  2. Login with roll number and PIN from Honours Option.
  3. View admission results and fill out the final admission form.

এসএমএসের মাধ্যমে অনার্স রেজাল্ট

অনার্স ভর্তির ফলাফল জানতে নিচের নির্দেশনা অনুযায়ী এসএমএস পাঠালে ফিরতি বার্তায় ফলাফল জানিয়ে দেওয়া হবে। যেকোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস পাঠানো যাবে। তবে টেলিটক থেকে এসএমএস পাঠালে দ্রুত ফলাফল জানতে পারবেন।

ধাপ-১: মোবাইলে মেসেজ অপশন দিন।
ধাপ-২: নতুন মেসেজ অপশন লিখুন এবং লিখুন NU ATHN রোল নম্বর
ধাপ-৩: বার্তা পাঠান ১৬২২২ নম্বরে।

NU ভর্তির অপেক্ষার তালিকা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফলে যারা প্রথম মেধা তালিকায় স্থান পাননি; তারা অপেক্ষমাণ তালিকায় আছে। আসন পাওয়া গেলে প্রথম মেধা তালিকায় স্থান না পাওয়া শিক্ষার্থীদের দ্বিতীয় ও তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। মেধা তালিকা হবে মেধা স্কোর অনুযায়ী। ভর্তির ওয়েবসাইটে লগইন করলে মেধা স্কোর জানতে পারবেন।

NU অনার্স ২য় মেধা তালিকা

ন্যাশনাল ইউনিভার্সিটি অনার্স ভর্তির ২য় মেধা তালিকা 7 জুলাই 2022 এর পরে প্রকাশ করা হবে। যে সমস্ত আবেদনকারীরা অনার্স ভর্তির ফলাফলের 1ম মেধা তালিকায় কোন বিষয় পাননি তাদের ২য় মেধা তালিকায় বিবেচনা করা হবে। আসন পাওয়া গেলে তাদের ২য় মেধা তালিকায় স্থান দেওয়া হবে। দ্বিতীয় মেধা তালিকায় থাকা প্রার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি সম্পন্ন করতে হবে। চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করার সময় মাইগ্রেশন আবেদন করা যাবে। তবে ভর্তি সম্পন্ন না হলে তা ৩য় মেধা তালিকা বা মাইগ্রেশনের জন্য বিবেচিত হবে না। সেক্ষেত্রে প্রার্থীদের রিলিজ স্লিপের জন্য আবেদন করতে হবে।

অনার্স ফাইনাল ভর্তি ফরম

১ম মেধা তালিকায় যে সকল শিক্ষার্থীকে বিষয় বরাদ্দ করা হয়েছে তাদের চূড়ান্ত আবেদনপত্র পূরণ করতে হবে। চূড়ান্ত আবেদন ফরম পূরণ 20 জুন 2022 থেকে শুরু হয়। আবেদনপত্রটি 28 জুন 2022 পর্যন্ত পূরণ করা যাবে। কেউ নির্ধারিত তারিখের মধ্যে চূড়ান্ত ভর্তির ফর্ম পূরণ করতে ব্যর্থ হলে মনোনয়ন বাতিল করা হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফাইনাল ভর্তি ফরম পূরণ করতে শিক্ষার্থীর অভিভাবকের মোবাইল নম্বর, অভিভাবকের বার্ষিক আয়, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা এবং অন্যান্য তথ্য লাগবে। ভর্তির ওয়েবসাইট app.nu.edu.bd থেকে ভর্তির রোল এবং পিন দিয়ে লগইন করে চূড়ান্ত ভর্তির ফর্ম পূরণ করা যাবে।

NU অনার্স ৩য় মেধা তালিকা

অনার্সের ৩য় মেধা তালিকা ২য় মেধা তালিকায় ভর্তির পর প্রকাশ করা হবে। দ্বিতীয় মেধা তালিকায় স্থান না পাওয়া প্রার্থীদের তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। কলেজের আসন খালি থাকা সাপেক্ষে আবেদনকারীদের তৃতীয় মেধা তালিকায় স্থান দেওয়া হবে। তবে তৃতীয় মেধা তালিকায় স্থানান্তরের কোনো সুযোগ থাকবে না। যদি কেউ নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি সম্পন্ন করতে ব্যর্থ হয় তবে তার মনোনয়ন বাতিল করা হবে এবং তাকে রিলিজ স্লিপের জন্য আবেদন করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাইগ্রেশন ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির ফলাফলের জন্য দুটি মাইগ্রেশন ফলাফল প্রকাশ করবে। ১ম মাইগ্রেশনের ফলাফল দ্বিতীয় মেধা তালিকার সাথে এবং ২য় মাইগ্রেশনের ফলাফল তৃতীয় মেধা তালিকার সাথে প্রকাশ করা হবে। রিলিজ স্লিপের জন্য কোন মাইগ্রেশন ফলাফল প্রকাশ করা হবে না।

কোনো শিক্ষার্থী মেধা তালিকায় তাদের পছন্দের বিষয় না পেলে তারা মাইগ্রেশনের সুবিধা নিতে পারে। তবে, সেক্ষেত্রে তাদের অবশ্যই চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে ভর্তি সম্পন্ন করতে হবে। ভর্তি সম্পন্ন না হলে মাইগ্রেশন সুবিধা পাওয়া যাবে না। মাইগ্রেশন হবে পছন্দের ঊর্ধ্বগামী প্রবণতা। অর্থাৎ, একজন শিক্ষার্থী প্রদত্ত পছন্দের শুরুতে মাইগ্রেট করবে। মাইগ্রেশনের মাধ্যমে শিক্ষার্থীর বিষয় পরিবর্তন না হলে, তার বর্তমান বিষয় বলবৎ থাকবে। অভিবাসন কোনোভাবেই পিছিয়ে যাবে না।

মাইগ্রেশন প্রক্রিয়া স্বয়ংক্রিয় হবে। যাইহোক, শিক্ষার্থী চূড়ান্ত ভর্তির ফর্ম পূরণ করার সময় তার মাইগ্রেশন বিকল্পটি বন্ধ করতে পারে। মাইগ্রেশনের মাধ্যমে ভর্তি হওয়া কোনো শিক্ষার্থীর বিষয় পরিবর্তন হলে, তাকে অবশ্যই একটি বিষয় পরিবর্তনের ফর্ম ডাউনলোড করে নতুন বিভাগে জমা দিতে হবে। এর বিভাগ/বিষয় স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় মাইগ্রেশন ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় মাইগ্রেশন রেজাল্ট আজ ৫ অক্টোবর প্রকাশিত হয়েছে। অনার্স ২য় মাইগ্রেশনের ফলাফল ওয়েবসাইট এবং মোবাইল এসএমএসের মাধ্যমে চেক করা যাবে। এটি ভর্তির রোল এবং পিন দিয়ে লগইন করে মেধা তালিকার মতো চেক করা যেতে পারে।

Leave a Comment

Your email address will not be published.