HSP Scholarship MIS

HSP Scholarship MIS 2022 | HSP MIS Login 103.48 16.248 8080

HSP Scholarship MIS 2022

HSP Scholarship MIS 2022 মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে। সম্প্রতি কর্তৃপক্ষ এইচএসপি বৃত্তি এমআইএস সম্পর্কিত একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এইচএসপি-এমআইএস পোর্টালে ক্লাস 6 এবং 11 এর শিক্ষার্থীদের অন্তর্ভুক্ত করার জন্য উপবৃত্তি অ্যাকাউন্ট খোলার বিষয়ে অনেক শিক্ষকের কাছে অনেক প্রশ্ন ছিল।

কোথায় অ্যাকাউন্ট খুলবেন, কোন ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলবেন বা মোবাইল বেকিং পরিষেবা ব্যবহার করবেন ইত্যাদি নিয়েও প্রশ্ন ছিল। এই নিবন্ধে, আমরা সম্পর্কে সবকিছু আলোচনা করতে যাচ্ছি এইচএসপি বৃত্তি কি এবং কিভাবে একটি নতুন উপবৃত্তি অ্যাকাউন্ট খুলতে হয়।

এইচএসপি স্কলারশিপ এমআইএস প্রোগ্রাম কী? HSP Scholarship MIS 2022

HSP এর সম্পূর্ণ অর্থ হল হারমোনাইজড স্টাইপেন্ড প্রোগ্রাম যা মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড শিক্ষার্থীদের জন্য অফার করে। শিক্ষার্থীরা যখন 6, 9 এবং 11 শ্রেণীতে ভর্তি হয়, তখন তাদের প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে তথ্য সরবরাহ করতে হবে। তথ্য পাওয়ার পরে, কর্তৃপক্ষ বৃত্তি নিশ্চিত করার জন্য সেই শিক্ষার্থীদের জন্য প্রবেশ করে।

এছাড়াও পরীক্ষা করুন…

কিভাবে HSP স্কলারশিপ MIS অ্যাকাউন্ট খুলবেন?

এইচএসপি স্কলারশিপ এমআইএস মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য একটি অত্যন্ত সহায়ক প্রোগ্রাম। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্তৃপক্ষ উপবৃত্তির জন্য হিসাব খোলার নির্দেশনা দিয়েছে hpsbd.com. নীচে অ্যাকাউন্ট খোলার জন্য ধাপে ধাপে নির্দেশাবলী রয়েছে:

  • নির্বাচিত শিক্ষার্থীরা 13 থেকে 17 সংখ্যার যেকোনো অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট বা যেকোনো মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট ব্যবহার করতে পারে।
  • অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট অবশ্যই নির্বাচিত শিক্ষার্থীদের বাবা বা মায়ের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে খুলতে হবে।
  • কোনো শিক্ষার্থীর যদি আগের অ্যাকাউন্ট থাকে, তাহলে আবার অ্যাকাউন্ট খোলার কোনো প্রয়োজন নেই।
  • যদি একজন অভিভাবকের একাধিক সন্তান মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক স্তরে অধ্যয়নরত থাকে, তাহলে পিতা বা মায়ের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে বিভিন্ন শিক্ষার্থীর জন্য পৃথক অ্যাকাউন্ট খোলা উচিত।
  • অ্যাকাউন্টে থাকা পিতামাতার জাতীয় পরিচয়পত্রের নম্বরটি HSP MIS পোর্টালে পিতামাতার জাতীয় পরিচয়পত্রের নম্বরের মতোই হতে হবে।

hspbd.com 2021

এইচএসপি স্কলারশিপ এমআইএস লগইন (সমন্বিত উপবৃত্তি শিক্ষা)

সমন্বিত উপবৃত্তি কর্মসূচী পরীক্ষা ২০২২ সালে তালিকাভুক্ত ৬ষ্ঠ শ্রেণি এবং ২০২২-২০২২ শিক্ষাবর্ষের ১১শ শ্রেণির উপবৃত্তি পদ্ধতি ও এইচএসপি-এমআইএস এ তথ্য এন্ট্রি সংক্রান্ত।

আবেদনপত্র PDF ডাউনলোড

https://i.imgur.com/EB7RjDb.png
https://i.imgur.com/gcmiQJj.png
https://i.imgur.com/jFzUU3Q.png

HSP -MIS ব্যবহার নির্দেশিকা এবং সচারচর জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তর

এইচএসপি এমআইএস-এ তথ্য কীভাবে এন্ট্রি করবেন?

HSP MIS পোর্টালে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করার কিছু নিয়ম আছে। এই নিয়মগুলি নীচে বর্ণনা করা হয়েছে:

  • নির্দিষ্ট প্রতিষ্ঠানকে 2022 শিক্ষাবর্ষে 6 শ্রেণী এবং 2021-2022 শিক্ষাবর্ষে 11 শ্রেণীতে নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য প্রবেশ করাতে হবে। এই তথ্য 8 থেকে অন্তর্ভুক্ত করা আবশ্যক মার্চ 2022 থেকে 7 এপ্রিল 2022।
  • মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরা যদি নবম শ্রেণিতে ভর্তি হয় এবং উপবৃত্তির জন্য নির্বাচিত হয়, তাহলে তাদের তথ্য এইচএসপি এমআইএস সিস্টেমে অন্তর্ভুক্ত করতে হবে।
  • শিক্ষার্থীদের জন্য জন্ম শংসাপত্রটি শিক্ষার্থীদের UID নম্বর হিসাবে ব্যবহার করা উচিত।
  • এইচএসপি এমআইএস-এ শিক্ষার্থীদের সঠিক তথ্য এন্ট্রি করার জন্য শিক্ষার্থীদের পিতা বা মাতার নাম এবং জাতীয় পরিচয়পত্র নম্বর প্রবেশ করানোও গুরুত্বপূর্ণ।
  • এইচএসপি স্টাইপেন্ড প্রোগ্রামের বাইরে প্রতিষ্ঠানকে ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করা নিষিদ্ধ। এইচএসপি এমআইএস-এ এই জাতীয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তথ্য প্রবেশ করাও নিষিদ্ধ।

এইচএসপি এমআইএস লগইন 103.48 16.248 8080

এইচএসপি এমআইএস প্রোগ্রামে নির্বাচিত প্রার্থীদের তথ্য আপলোড করতে, লিঙ্কের মাধ্যমে লগ ইন করতে হবে http://103.48.16.248:8080/HSP-MIS/login. এছাড়াও উল্লেখিত লিঙ্কটি প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট-http://www.pmeat.gov.bd-এর ওয়েবসাইটেও পাওয়া যাবে। প্রদত্ত ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করতে হবে। লগ ইন করার পর, হারমোনাইজড স্টাইপেন্ড প্রোগ্রামে প্রবেশ করতে হবে, ড্যাশবোর্ড অনুসরণ করতে হবে এবং প্রবেশ করতে হবে এবং শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের তথ্য সংরক্ষণ করতে হবে।

আরও পড়ুন…

এইচএসপি স্কলারশিপ এমআইএস নিঃসন্দেহে শিক্ষা জীবনকে মসৃণ রাখতে শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট অভিভাবকদের জন্য একটি মহৎ উদ্যোগ। আমরা সমস্ত তথ্য খুব স্পষ্টভাবে বর্ণনা করেছি যাতে কেউ বিভ্রান্ত না হয়। যাইহোক, যদিও এখন পর্যন্ত নাম এন্ট্রি করার অনেক দিন আছে, তবে যত তাড়াতাড়ি সম্ভব নাম এন্ট্রি করা নিরাপদ কারণ সময়সীমা কাছাকাছি এলে সার্ভার ডাউন হতে পারে।

Leave a Comment

Your email address will not be published.